বন্ধুত্বের গল্প নিয়ে তৈরি হয়েছে উপভোগ্য ধারাবাহিক নাটক ‘ফ্রেন্ড বুক’। মাতিয়া বানু শুকুর রচনা ও গৌতম কৈরীর পরিচালনায় নাটকটি এনটিভিতে প্রচার হচ্ছে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- তাসনুভা তিশা, ইরফান সাজ্জাদ, মীম চৌধুরী, খায়রুল বাশার, ইমতিয়াজ বর্ষণ, ফারাহ নানজিবা, ফখরুল বাশার মাসুম, শামীমা নাজনীন, শিল্পী সরকার অপু, হিন্দোল রায় প্রমুখ।

ব্যাডমিন্টন নিয়ে অনেক স্বপ্ন নাজিবার। দক্ষ হাতে কর্ক সামলে নিতে পারলেও বাবা-মায়ের ভেঙে যাওয়া সংসারের চাপ কী সে সামলাতে পারবে। কোচ শাকেরের কুনজর থেকে নিজেকে রক্ষা করতে পারবে কি? কিন্তু নিশাত হয়তো পারবে তার অল্পশিক্ষিত বাবার অযাচিত আকাঙ্ক্ষা আর সামাজিক প্রতিবন্ধকতা থেকে নিজেকে বের করে আনতে।

বিয়ের আসর থেকে নিশাত পালিয়ে এসেছিল এ শহরে নিজের পায়ে দাঁড়াবে বলে। লেখাপড়ার পাশাপাশি সে একটি এনজিওতে কাজ করে। স্বপ্ন দেখে একদিন মা আর বোনকেও নিজের কাছে নিয়ে আসবে। অফিসের সহকর্মী নাঈম হয়তো তার পাশে দাঁড়াবে।

নিশাত আর নাজিবা একই বাসায় থাকে। তাদেরই আরেকটা ঘরে এসেছে নতুন রুমমেট পূর্ণা। মা আর ভাইয়ের আদরে বড় হওয়া পূর্ণা নাচতে ভালোবাসে, ভালোবাসে বই পড়তে। তার চোখেও অনেক স্বপ্ন, বিসিএস দিয়ে একদিন সে বড় অফিসার হবে।

আপন জগতে বিভোর পূর্ণার জীবনে আসে অদ্ভুত প্রাণশক্তিতে ভরপুর ছেলে নিরব। তার ভাই পলাশ কি তা মেনে
নেবে! কেউ মানবে আবার কেউ মানবে না, কিন্তু এই তিন কন্যা তাদের হাল ছাড়বে না। তারা একই সঙ্গে একই বাসায় পাশাপাশি থেকে স্বপ্নের পাহাড় গড়তে থাকে। এভাবেই নানা ঘটনায় এগিয়ে যাবে নাটকটির কাহিনী।

কলমকথা/রোজ